Android Review

শাওমি MI MIX4 ও ভিভো V23 স্মার্টফোন দুটির বাংলা রিভিউ দেখেনিন

শাওমি এমআই মিক্স ৪

বর্তমান বাজারে শাওমি ফোন কিন্তু এখন অনেক জনপ্রিয়। শাওমি এখন খুব ভালো ভালো ফোন নিয়ে আসছে। এখন যে ফোনটি নিয়ে এসেছে সেটা হলো শাওমি এম আই মিক্স ৪। মোবাইলটিতে হাই কোয়ালিটির কনফিগার দেওয়া হয়েছে। এছাড়া ক্যামেরা গুলো দেওয়া হয়েছে অসাধারণ। চলতি মাসেই লঞ্চ করা হবে এই ফোনটি।চলুন দেখে নেওয়া যাক এই ফোনটির স্পেসিফিকেশন।

ডিসপ্লেঃ

বর্তমানে সব ফোনেই খুব ভালো মানের ডিসপ্লে দেওয়া হয়।শাওমি এম আই মিক্স ৪ এ ৭.৬৭ ইঞ্চি অ্যামোল্ড ডিসপ্লে দেওয়া হয়েছে। মোবাইলটিতে স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ১০৮০X২৪০০ পিক্সেল। আবার পি পি আই ডেনসিটিও রয়েছে ৩৯৫। ১২০ হার্জ এর রিফ্রেশ রেট রয়েছে। হাত থেকে পরে গেলে সুরক্ষার জন্য গরিলা গ্লাস ভিক্টাস দেওয়া হয়েছে।

বডিঃ

শাওমি এমআই মিক্স ৪ মোবাইলটি হবে ট্যাবলেটের মতো। ফোনটিতে দুটি সিম ব্যবহার করতে পারবেন। শাওমি এমআই মিক্স ৪ মোবাইলটির আয়তন হবে ১৬২.৬X৭৫.৪X৮ মিলিমিটার এবং ওজন হবে মাত্র ২২৫ গ্রাম।

হার্ডওয়্যার:

শাওমি এম আই মিক্স ৪ ফোনটির চিপসেট দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস ৫জি অক্টাকোর প্রসেসর। মোবাইলটাতে এর জি পি ইউ দেওয়া হয়েছে অ্যাড্রিনো ৬৬০। শাওমি এম আই মিক্স ৪ সাথে দেওয়া হয়েছে ৮/১২ জিবি র‍্যাম এবং ১২৮/২৫৬/৫১২ জিবি ফোন স্টোরেজ। ফোনটিতে অ্যান্ড্রোয়েড অপারেটিং সিস্টেম ভার্সন ১১। ৫ জি হতে চলেছে এই শাওমি এম আই মিক্স ৪। টাইপ সি পোর্ট রয়েছে। পোর্ট ৩.১ দেওয়া হয়েছে ।

এছাড়া ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ব্লুথুথ ৫.২, ফিঙ্গারপ্রিন্ট, ধূলা এবং জল প্রতিরোধী ক্ষমতা, ওয়াইফাই ৬ সহ অসাধারণ সব সুবিধা। শাওমি এম আই মিক্স ৪ মোবাইলটিতে দেওয়া হয়েছে ৪,৫০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারী।এই ব্যাটারী দিয়ে অনেক সময় ফোনটি ব্যবহার করা যাবে।ফাস্ট চার্জ এর জন্য হয়েছে ১২০ ওয়াটের ফাস্ট চার্জ ক্যাপাসিটি, ওয়্যারলেস চার্জ সিস্টেম। হার্ডওয়্যার সেকশনটি এখানে দুর্দান্ত দেওয়া হয়েছে।

ক্যামেরাঃ

শাওমি এম আই মিক্স ৪ ফোনটিতে রয়েছে ৩টি রিয়ার ক্যামেরা। যার প্রাথমিক ক্যামেরাটি দেওয়া হয়েছে ১০৮ মেগাপিক্সেলের, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ও অপরটি হবে ৮ মেগাপিক্সেলের একটি পেরিস্কোপ টেলিফটো সেন্সর। এছাড়া সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা রয়েছে ২০ মেগাপিক্সেলের আন্ডার স্ক্রীন সেলফি ক্যামেরা। ক্যামেরা গুলোতে থাকবে এইচ ডি আর, প্যানোরামা, ৪কে ভিডিও রেকর্ডিং এর সুবিধা। সব ক্যামেরা গুলোতেই ১০৮০ পি ৩০/৬০/১২০ এফ পি এস এর ভিডিও রেকর্ডিং করা যাবে। মোবাইলের দাম অনুযায়ী ক্যামেরা সেকশনটি বেশ ভাল দেওয়া হয়েছে।

মূল্যঃ

শাওমি এম আই মিক্স ৪ মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ৬৬,০১৬ টাকা।

ভিভো ভি ২৩

ভিভো আবার তাদের আরও একটি নিউ ব্র্যান্ড ফোন ভিভো ভি ২৩ লঞ্চ হতে যাচ্ছে। ফোনটি রয়েছে ২ টি ভেরিয়েন্ট । ৬৪ মেগাপিক্সেলের মেইন সেনসর ক্যামেরা,৪৪মেগাপিক্সেল একটি সেলফি ক্যামেরা ও ৪৪০০ মিলিঅ্যাম্পিয়ার এর নন রিমুভেবল হিউজ ব্যাটারি ।

ডিসপ্লে এবং বডি :

ভিভো ভি ২৩ ফোনে রয়েছে ৬.৪৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজুলেশনের একটি সুপার এমোলেড ডিসপ্লে। এর এসপেক্ট রেশিও হলো ২০:৯। ভিভো ভি ২৩ রেজুলেশন হলো ১০৮০*২৪০০ পিক্সেল। ফোনটির বডি ডাইমেনশন হচ্ছে ১৫৯.৭*৭৩.৯*৭.৩ মিলিমিটার। এতে রয়েছে ডুয়াল সিম ব্যবহারের সুবিধা। এর ওজন হচ্ছে ১৭৬ গ্রাম।এই ফোনটির পিপিআই ডেনসিটি হল ৪০৯।

হার্ডওয়্যার :

অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১১। চিপসেট হিসেবে এতে থাকছে মিডিয়াটেক ডায়মানসিটি যা একটি অক্টা কোর প্রসেসর। জিপিইউ হিসেবে এতে থাকছে মালি জি ৫৭এম সি ৩। আর ফোনটি পাওয়া যাচ্ছে ২ টি ভেরিয়েন্ট। একটি হলো ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এর সাথে ৮ জিবি র‍্যাম এবং আরেকটি হলো ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এর সাথে ৮ জিবি র‍্যাম।

ক্যামেরা :

এই ফোনের ৬৪ মেগা পিক্সেলের মেইন সেনসর ক্যামেরা ।আর সেলফি ক্যামেরা থাকছে ৪৪ মেগাপিক্সেল এর একটি ক্যামেরা।

ব্যাটারি -চার্জার এবং কালার:

এই ফোনে থাকছে ৪৪০০ মিলিঅ্যাম্পিয়ার এর নন রিমুভেবল হিউজ ব্যাটারি। যা অনক সময় ব্যাকআপ পাওয়া যাবে। আর সঙ্গে থাকছে ৩৩ ওয়াটের একটি সুপার ফাস্ট চার্জার।এতে লাউড স্পিকার এর পাশাপাশি থাকছে ৩.৫৫ এম এম হেডফোন জ্যাক।ফোনটি পাওয়া যাচ্ছে ৩টি কালার ভেরিয়েন্ট এ । একটি হলো ব্ল্যাক এবং আরেকটি হলো স্কাই কালার এবং আরেকটি হলো ওসান কালার ।

দাম :

এই ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশি টাকায় ২৭০০০ টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button