Android Review

ANDROID ৪ টি ফোনের জন্য অসাধারণ রিভিউ দেখে নিন

হ্যালো বন্ধুরা আশা করি সকলে অনেক ভালো আছেন। আপনাদের কে আবারো TechTunar.com এ স্বাগতম। আজকে আমি আপনাদের সাথে ৪ টি দারুন ও নতুন এন্ড্রয়েড ফোনের রিভিউ নিয়ে হাজির হয়ে গেলাম। অনেকেই হয়তো নতুন ফোন কেনার ট্রায় করছেন। তো এর আগে আমি কয়েকটা পোস্ট করেছি সেগুলো আপনারা কম দামে পেয়ে যাবেন। তবে আজকের গুলো একটু বেশি দামি ফোন। এগুলো একটু বেশি দাম কারণ এগুলো পারফরম্যান্স এর দিক দিয়েও অনেক ভালো। তবে কিছু ক্ষেত্রে একটু খারাপ দিক ও আছে। তো ভালো – মন্দ নিয়ে আজকের আমার এই রিভিউ টি। তো চলুন দেখে নেই কোন কোন ফোন রয়েছে আমার আজকের এই লিস্টেঃ

1. POCO X3 GT
2. POCO M3 Pro 5g
3. Walton ZX4
4. ASUS Rog 5

তো বন্ধুরা বুঝতেই পারছেন একসাথে ৪ টি ফোন রয়েছে। তো দেরি না করে পোস্ট শুরু করা যাক।

এই আর্টিকেল থেকে আমরা যা যা জানতে পারবো

POCO X3 GT

এই ফোন টি কিছু দিন আগে বাংলাদেশে লঞ্চ হয়েছে আনঅফিসিয়াল ভাবে। খুব শীঘ্রই এটি অফিসিয়াল ভাবেও লঞ্চ করবে। আর এটির বর্তমান মূল্য ৩১,৫০০ টাকা। এটা বাংলাদেশে ৮/১২৮ ভ্যারিয়েন্ট এ লঞ্চ হয়ে আনঅফিসিয়াল ভাবে এসেছে। তবে সময়ের সাথে সাথে দাম কমতে পারে পরবর্তীতে। ফোনটির বক্সে পাবেন, একটি কনভার্টার, ইউজার ম্যানুয়াল, ফোনের একটি ব্যাক কাভার, ৬৭ ওয়ার্টের একটি চার্জার, ক্যবল ও স্মার্ট ফোন।

ফোনটির রেয়ার সম্পূর্ণ প্লাস্টিক বিল্ডের। এবং দেখতে খুব ভালো। দেখে মনে হয় কাচের। তবে ফোনটির রেয়ারে খুব ভালো ভাবেই স্ক্র‍্যাচ পড়ার সম্ভাবনা আছে, তাই আমার সাজেস্ট থাকবে একটি কাভার ব্যবহার করবেন। ফোন টির ডান সাইডে আছে ভলিউম এবং হোম বাটন যেটি ফিঙ্গারপ্রিন্ট হিসেবে কাজ করবে। ফোনটির উপরে আছে স্পিকার। বাম সাইডে আছে সিম কার্ড স্লট। নিচের দিকে পেয়ে যাবেন আরো একটি স্পিকার এবং চার্জিং স্লট পাবেন। আর ফোনের উপরের দিকে একটি স্লট পাবেন যেখানে কনভার্টার লাগালে আপনার ফোনে সেটা হয়ে যাবে ইয়ারফোন স্লট।

ফোন টিতে পেয়ে যাবেন ৬.৬ ইঞ্চি এর HD রেজুলেশন এর ডিসপ্লে। ফোনটির ক্যামেরা খুব ভালো, যেটা দিয়ে ভালো ছবি তোলার এক্সপেরিয়েন্স পেয়ে যাবেন। আর ফোনটিতে আপনারা ভালো গেমিং এর ও এক্সপেরিয়েন্স পেয়ে যাবেন। আর চার্জিং এর দিক দিয়েও এটা খুব ভালো। এই ফোন টর দামের দিক দিয়ে একটু বেশি তবে আশা করা যায় পরে দাম কমে যাবে।

POCO M3 PRO 5G

রিসেন্টলি বাংলাদেশের বাজারে অফিসিয়াল ভাবে আবারো অনেক দিন পত ৫জি ফোন লঞ্চ করা হলো। অফিসিয়াল ভাবে এটির দাম ২৩,৯৯০ টাকা এবং আন অফিসিয়াল ভাবে এটির দাম ১৭,৫০০ টাকা। এটি ৮/১২৮ ভ্যারিয়েন্ট এ লঞ্চ হয়েছে। বক্স কন্টেন্ট আর দিলাম সেটা আপনারা জানেন। আর না জানলে বলছি, উপরের ফোন টিতে যা যা আছে এটাতেও তাই তাই আছে। এই ফোন টির রেয়ার প্যানেল ও খুব সুন্দর কিন্তু, উপরের ফোনের মতোই রেয়ার প্যানেল প্লাস্টিক বিল্ডের। এবং স্ক্র‍্যাচ পড়ার সম্ভাবনা বেশি থাকে।

ফোন টিতে উপরের ফোনের মতোই সব সাইড সিস্টেম আছে। আর ফোন টিতে রয়েছে ফুল HD+ IPS ডিসপ্লে। ডিসপ্লে টি ৬.৫ ইঞ্চি। ফোন টিতে গেমিং এক্সপেরিয়েন্স খুব ভালো পাবেন। আর ভিডিও দেখার সময় অনেক ভালো লাগবে আপনার। কারণ ফোনের ডিসপ্লে টি খুব ভালো এলটি ব্র‍্যান্ডের। এবং ব্রাইটনেস ও খুব ভালো। ফোনটিতে পাচ্ছেন ৫০০০ মিলিয়াম পাওয়ার এর ব্যাটারি, যার থেকে ভালো একটি ব্যাক আপ পাবেন।

Walton ZX4

আমাদের পণ্য মানে ওয়াল্টন রিসেন্টলি বাংলাদেশের বাজারে লঞ্চ করলো Walton ZX4 ফোনটি ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এ ফোন টি লঞ্চ করেছে। ফোনটির দাম ২৭০০০ টাকা। ফোনটির রেয়ারে থাকছে ৫ টি ক্যামেরা। আর রেয়ার হলো এলুমিনিয়াম এর তৈরি, যা আমার খুব ভালো লেগেছে। ফোনটির ওজন ২০৫ গ্রাম। ফোনটির ডান সাইডে ভলিউম বাটন এবং হোম বাটন আছে যেটি, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হিসেবে কাজ করবে। ফোনটিতে রয়েছে LCD প্যানেল এর ডিসপ্লে যা এই দামে আশা করা যায় না। ফোন টিতে পাবেন ৪০০০ মিলিয়াম পাওয়ার এর ব্যাটারি পাবেন। যা এই দামে পাওয়া টা আশা করা যায় না। ফোন টির ডিসপ্লে ৬.৬ ইঞ্চি এর। ফোন টিতে এপ ওপেন – ক্লোস হতে বেসি সময় লাগে না। অনেক ফোনে হয়তো ১-৩ সেকেন্ড নেয়। কিন্তু এটাতে ইন্সট্যান্ট ওপেন হয়ে যায়। আর এই ফোন টিতে অনেক ভালো একটি এক্সপেরিয়েন্স পাবেন। ফোন টি দেখতে অনেক প্রিমিয়াম। ফোন টি থেকে ১ দিনের ব্যক আপ পেয়ে যাবেন। রেগুলার কাজে কোনো সমস্যা হবে না। আর ফোনে যেহেতু ৮ জিবি র‍্যাম তাই কোনো প্রকার কোনো ঝামেলা পাবেন না ফোনে। গেমিং এ ও খুব ভালো পাবেন। ফোনে পাবেন ১২৮ জিবি স্টোরেজ এবং চাইলে ২৫৬ জিবি পর্যন্ত এক্সট্রা মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। ফোন টিতে খুব ভালো ক্যামেরা এক্সপেরিয়েন্স পাবেন। ২২,০০০ টাকার মধ্য ফোনটি খুব ভালো কিন্তু ২৭০০০ টাকায় এই ফোনের কিছু কিছু যায়গা ততটাও ভালো না। তবে পরবর্তী তে দাম কমতে পারে।

ASUS Rog 5

৮/১২৮ জিবি এবং ১২/১২৮ জিবি ভ্যারিয়েন্ট এ ফোন ২ টি মডেলের ফোন লঞ্চ করেছে ASUS কোম্পানি। ফোন টিতে পাবেন ৬৫ ওয়ার্টের একটি চার্জার। ফোন টির রেয়ার গ্লোসি ফিনিস। এছাড়া ফোন টির বক্সের সাথে কিছু গ্রাফিক্স পাবেন যেটা দেখতে খুব একটা ভালো না, কিন্তু ফোন টির ক্যামেরা সেটার উপর রাখলে এটা সুন্দর একটি গ্রাফিক্স গেম হয়ে যায়। এটা সত্যিই খুব ই অবাকের বিষয়। ফোন টিতে খুভ ভালো ক্যামেরা পেয়ে যাবে৷ এবং গেমিং এর দিক দিয়ে এটা খুব ই ভালো। পাবজি বিনা ল্যাগ হাই গ্রাফিক্স ডিজাইন এ খেলতে পারবেন। ফোন টির ব্যাটারি ব্যাক আপ ও পেয়ে যাবেন খুব ভালো। ফোন টি ৮/১২৮ ভ্যারিয়েন্ট এর ফোন পাবেন ৫৯,০০০ টাকায় এবং ১২/১২৮ ভ্যারিয়েন্ট এর ফোন পাবেন ৬৩,৫০০ টাকায়।

তো ভিউয়ার্স পোস্ট ভালো লাগলে কমেন্ট করে যানাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button